ENGLISH ঢাকাঃ মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮, ১২:৪৬

প্রকাশিত : বুধবার, ১৪ ফেব্রুয়ারী ২০১৮ ০৪:১৬:৫৯ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

খালেদা জিয়ার ওকালতনামা কারাগারে

দ্যা ডেইলি ডন

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় পাঁচ বছরের দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ওকালতনামা পৌঁছে দিয়েছেন তার আইনজীবীরা। মঙ্গলবার দুপুরে  আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়াসহ চার আইনজীবী কারা কর্তৃপক্ষের মাধ্যমে তিনটি ওকালতনামা পৌঁছে দেন। তবে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার সুযোগ পাননি তারা। এছাড়া অন্য কোনো স্বজন বা দলীয় নেতাদেরও কারা ফটক এলাকায় দেখা যায়নি।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের কারাদণ্ড পাওয়ার পর গত বৃহস্পতিবার থেকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডে পুরনো কেন্দ্রীয় কারাগারে বন্দি রয়েছেন খালেদা জিয়া।

ঊর্ধ্বতন একজন কারা কর্মকর্তা বলেন, 'মঙ্গলবার খালেদা জিয়ার সঙ্গে দেখা করার মতো কোনো আবেদন পাননি তারা। তবে আইনজীবীরা তার ওকালতনামা জমা দিয়ে গেছেন কারা অধিদপ্তরে। এগুলো কারা সেলে খালেদা জিয়ার কাছে সইয়ের জন্য দেওয়া হবে। তিনি তাতে সই করলে তার আইনজীবীদের কাছে পৌঁছে দেওয়া হবে তা।'

কারা অধিদপ্তরের ডিআইজি (ঢাকা বিভাগ) তৌহিদুল ইসলাম বলেন, এর আগে সোমবার খালেদা জিয়ার দুটি হাজিরা পরোয়ানা পেয়েছেন তারা। এতে আগামী ১৮ ফেব্রুয়ারি ও ৪ মার্চ পৃথক মামলায় আদালতে উপস্থিত করতে বলা হয়েছে তাকে। আদালতের সে আদেশ পালনে প্রস্তুত রয়েছে কারা কর্তৃপক্ষ।

কারা সূত্র জানায়, বেলা ১২টার দিকে চার সদস্যদের আইনজীবী দল  ওকালতনামা নিয়ে কারাগারের সামনে যান। দীর্ঘক্ষণ সেখানে অপেক্ষা করে কারাগারে প্রবেশের অনুমতি পাননি তারা। পরে সেখান থেকে কারা অধিদপ্তরে যান। সেখানে তারা কারা কর্তৃপক্ষের কাছে ওকালতনামা জমা দেন।

কারা অধিদপ্তর থেকে বেরিয়ে সানাউল্লাহ মিয়া বলেন, তারা কিছু ওকালতনামা নিয়ে তাদের নেত্রীর সঙ্গে দেখা করতে এসেছিলেন। দেখা করার সুযোগ না পেয়ে এসব কাগজ খালেদা জিয়ার সইয়ের জন্য কর্তৃপক্ষকে দিয়েছেন। কারা কর্তৃপক্ষ সই এনে এগুলো ফেরত দেবে।

তিনি বলেন, তারা এখনও মামলার রায়ের কপি পাননি। এ জন্য জামিনের আবেদন করতে পারছেন না। বুধবার রায়ের কপি পেলে জামিনের জন্য আবেদন করা হবে। তার নেত্রীকে অন্য কোনো মামলায় গ্রেফতার দেখানো হয়নি বলেও জানান তিনি।

আরো খবর

    ট্যাগ নিউজ

    সর্বশেষ খবর