ENGLISH ঢাকাঃ বুধবার, ২৩ মে ২০১৮, ০৩:৩৮

প্রকাশিত : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০১৮ ০৪:৫২:১৫ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

বিজিবির হাতে আটক ৪ বিজিপি সদস্যকে ফেরত

দ্যা ডেইলি ডন

কক্সবাজারের টেকনাফে সীমান্তবর্তী নাফ নদীতে বাংলাদেশের জলসীমায় সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) হাতে আটক মিয়ানমারের বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) চার সদস্যকে ফেরত দেয়া হয়েছে।  সোমবার সন্ধ্যায় বিজিবির উনছিপ্রাং সীমান্ত চৌকিতে বিজিবি ও বিজিপির মধ্যে পতাকা বৈঠকের মাধ্যমে তাদেরকে ফেরত দেওয়া হয়। তবে এ বিষয়ে টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল এসএম আরিফুল ইসলাম কোন কথা বলতে রাজি হননি।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহিদ হোসেন ছিদ্দিক বলেন, সোমবার দুপুরে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের উনছিপ্রাং সংলগ্ন নাফ নদী থেকে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপির চার সদস্যকে আটক করা হয়েছিল। পরে সন্ধ্যায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও মিয়ানমার বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) সঙ্গে পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরত দেওয়া হয়।

স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও এলাকাবাসী জানায়, দুপুরে হোয়াইক্যং ইউনিয়নের উনছিপ্রাং সংলগ্ন নাফ নদীতে বাংলাদেশের জলসীমানায় একটি ছোট ডিঙ্গি নৌকায় তিনজন জেলে কাঁকড়া ধরছিলেন। এ সময় মিয়ানমারের বিজিপির একটি স্পিডবোট নাফ নদীর বাংলাদেশ জলসীমা অতিক্রম করে কাঁকড়া শিকারি জেলেদের অস্ত্রের মুখে আটক করে। ওই সময় নাফ নদীর বেড়িবাঁধে সতর্ক অবস্থানে থাকা হোয়াইক্যংয়ের উনছিপ্রাং চৌকির বিজিবির একটি দল অস্ত্রসহ বিজিপির চার সদস্যকে আটক করে। পরে তাদের উনছিপ্রাং বিজিবির সীমান্ত চৌকিতে নিয়ে আসা হয়। খবর পেয়ে টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল এসএম আরিফুল ইসলাম সেখানে যান। পরে ওই চৌকিতে বিজিবি ও বিজিপির মধ্যে পতাকা বৈঠকের মাধ্যমে তাদেরকে ফেরত দেওয়া হয়। তবে বিজিপির ওই সদস্যদের পরিচয় জানা যায়নি।

loading...

আরো খবর

    ট্যাগ নিউজ

    loading...

    সর্বশেষ খবর