ENGLISH ঢাকাঃ বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৭:৩৯

প্রকাশিত : বৃহস্পতিবার, ৩০ আগস্ট ২০১৮ ১০:১৩:৫০ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

'জনগণ নির্বাচনের মুডে আছে'

দ্যা ডেইলি ডন

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় ঐক্যমত ও আন্দোলনের নামে যদি সহিংসতা সৃষ্টি করা হয়, তাহলে জনগণকে সঙ্গে নিয়ে সমুচিত জবাব দেয়া হবে। বৃহস্পতিবার সকালে গাজীপুরের ভোগড়ায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলমান বিআরটি প্রকল্প ও সড়ক পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতাসহ সংশ্লিষ্ট যারা ঘোলা পানিতে মাছ শিকার করে দেশে একটি অস্থিতিশীল, নাজুক পরিস্থিতির সৃষ্টি করতে চান, তারা বোকার স্বর্গে বাস করছেন। বাংলাদেশে ২০১৪ সাল, ২০০১ সাল আর ফিরে আসবে না। সেই খোয়াব দেখলে তাদের সে খোয়াব অচিরেই কর্পূরের মতো উড়ে যাবে।

তিনি আরো বলেন, বিরোধী দলের কাজই হচ্ছে সমালোচনা করা। বিরোধী দল থাকলে সমালোচনাতো হবেই। কিন্তু দেশ চলবে সংবিধান অনুসারে। সংবিধান অনুসারে আমরা সরকার দেশ চালাব। তারা (বিএনপি) বলে আমরা সংবিধানের বাইরে অবস্থান নিয়েছি,কোথায় অবস্থান নিয়েছি সেটা বিরোধী দলকে পরিষ্কার করে বলতে হবে। নির্বাচন হবে, সেটাও সংবিধানের ভিত্তিতে। তারা আন্দোলন করবে কেন, সেটা আমি জানি না। এ মুহূর্তে আন্দোলনের কোন প্রয়োজনীয়তা নেই। দেশে স্বস্তিদায়ক পরিবেশ বিরাজ করছে। সামনে নির্বাচন, জনগণ নির্বাচনের মুডে আছে, ভোটের মুডে আছে।

বিএনপির সমালোচনা করে মন্ত্রী বলেন, যারা নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে নানা অজুহাত খুঁজে বেড়াচ্ছে, তাদের ব্যাপার আলাদা। তারা মনে করেছে ২০১৪ সালের মতো সহিংসতার বাতাবরণ তৈরি করবে কিন্তু সে আন্দোলন তাদের কিছুই দেয়নি। বরং তারা জনগণের কাছে প্রত্যাখ্যাত হয়েছে। গত ৯ বছরে তারা জনগণের কোনো সাড়া পায়নি। গত চার বছরে বিএনপি আন্দোলনের ডাক দিয়ে কখনই সফলতার মুখ দেখেনি। মানুষ মনে করে, বিএনপির আন্দোলন মানেই জ্বালাও-পোড়াও আন্দোলন-আগুন সন্ত্রাস।

জাতীয় নির্বাচনে ইভিএম ব্যবহার প্রসঙ্গে মন্ত্রী বলেন, পৃথিবীর অনেক দেশেই সময় এবং খরচ সাশ্রয়ের লক্ষ্যে ইভিএম প্রযুক্তি ব্যবহার করছে। তাই আওয়ামী লীগ ইভিএম ব্যবহারের পক্ষে। নির্বাচন কমিশন সিদ্ধান্ত নেবে, আমরা সেটা মেনে নেব।

এসময় মন্ত্রীর সঙ্গে ঢাকা বিভাগীয় তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন খান, গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, গাজীপুর সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী ডি এ কে এম নাহিন রেজা সহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আরো খবর

    ট্যাগ নিউজ

    সর্বশেষ খবর