ENGLISH ঢাকাঃ বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ০৭:০৮

প্রকাশিত : সোমবার, ০৩ সেপ্টেম্বর ২০১৮ ০৪:৩৭:২৮ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন শুরু হচ্ছে আজ

দ্যা ডেইলি ডন

সীমান্তে নিরস্ত্র বাংলাদেশি হত্যা বন্ধ ও মাদকদ্রব্য চোরাচালান রোধে ভারতের রাজধানী নয়াদিল্লীতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ) এর মধ্যে সীমান্ত সম্মেলন শুরু হচ্ছে আজ সোমবার। আগামী ৮ সেপ্টেম্বর এই সম্মেলন শেষ হবে।

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলামের নেতৃত্বে ১৪ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল এই সম্মেলনে অংশ গ্রহণ করবেন। এ ছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ এতে প্রতিনিধিত্ব করবেন।

ভারতের পক্ষে এই সম্মেলনে অংশ নেবেন বিএসএফ মহাপরিচালক শ্রী কে কে শর্মার নেতৃত্বে ২০ সদস্যের একটি প্রতিনিধিদল। ওই প্রতিনিধিদলে বিএসএফ সদর দপ্তরের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, ফ্রন্টিয়ার আইজিগণ এবং ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ প্রতিনিধিত্ব করবেন।

এই সম্মেলনে সীমান্ত এলাকায় নিরস্ত্র বাংলাদেশি নাগরিকদের গুলি করে হত্যা ও আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ, বিস্ফোরক দ্রব্যসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য চোরাচালান নিয়ে আলোচনা হবে। ভারত সফরকালে বিজিবি মহাপরিচালক ভারত সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী ও সংশ্লিষ্ট সচিবের সাথে সৌজন্য সাক্ষাত করবেন।

 

 

আরো খবর

    ট্যাগ নিউজ

    সর্বশেষ খবর