ENGLISH ঢাকাঃ শনিবার, ২১ জুলাই ২০১৮, ০৯:৩৩

প্রকাশিত : বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০১৭ ০৪:০৯:২৩ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

বাংলাদেশের বাজারে আইফোন ১০

দ্যা ডেইলি ডন

বাংলাদেশের বাজারে আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো প্লাগশিপ আইফোন ১০। রাজধানীর একটি হোটেলে আইফোন  ১০ এর উদ্বোধন করেন আ্যাপেল ব্র্যান্ড আইফোনের বাংলাদেশের একমাত্র অনুমোদিত ডিস্ট্রিবিউটার কম্পিউস্টার প্রাইভেট লিমিটেরডের চেয়ারম্যান রাকিবুল কবির। এসময় উপস্থিত ছিলেন সিপিএল’র প্রধান নির্বাহী কর্মকর্তা কর্ণেল (অব.) মোহাম্মদ আকবর হোসেন ও ইউনিয়ন গ্রুপের চেয়ারম্যান রানা সফিউল্লা।

৭ ডিসেম্বর থেকে ঢাকাসহ সারাদেশে অনুমোদিত ডিলারের কাছ থেকে আইফোন  ১০ কেনার সুযোগ পাচ্ছেন একজন ক্রেতা। দুইটি কালারের এ নতুন  আইফোনে থাকছে রেটিনা এইচডি ডিসপ্লে, এ-১১ বায়োনিক চিপ, ডুয়েল ক্যামেরা। 

আইফোন  ১০ প্রসঙ্গে সিপিএল’র চেয়ারম্যান রাকিবুল কবির জানান, বাজারে ইতিমধ্যে দেখতে হুবহুব নকল আইফোন পাওয়া যাচ্ছে। নকল আইফোন কিনে প্রতারিত না হয়ে অনুমোদিত ডিলারের কাছ থেকে আইফোন কেনার পরামর্শ দেন তিনি। এছাড়া একজন ক্রেতা খুব সহজেইwww.Compustarltd.com এই ওয়েবসাইটে প্রবেশ করে তার সেটটির আইএমইআই নম্বর দিয়ে চেক করে নিতে পারছেন আইফোন আসল না নকল। এছাড়াও জানতে পারছেন বাংলাদেশে অনুমোদিত আইফোন বিক্রেতাদের ঠিকানা।

রাকিবুল কবির বলেন “আমরা চাই না কেউ নতুন ফোন সেটের মূল্য দিয়ে নকল অথবা পুরনো ফোন কিনুক। যেহেতু আপনি ভাল অংকের টাকা খরচ করে একটি সর্বাধুনিক ফোন সেট কিনবেন, সেহেতু নিশ্চিত হন যে আপনি নতুন পণ্যটিই কিনছেন, প্রতারিত হচ্ছেন না। কবির জানান, নকল সেট বাজারে বিক্রি যেমন অপরাধ ঠিক তেমনি নকল সেটের কারনে প্রচুর রাজস্ব হারাচ্ছে সরকার। 

আইফোনের দশ বছর পূর্তি উপলক্ষে বাজারে ছাড়া ফোনটি তৈরিতে স্টেইনলেস স্টিল ও গ্লাসের সমন্বয় করা হয়েছে। সিলভার ও  স্পেস গ্রে এ দুটি রঙে বাজারে আসছে আইফোন ১০ । এতে ৫ দশমিক ৮ ইঞ্চি মাপের সুপার রেটিনা ডিসপ্লে ব্যবহৃত হয়েছে। ফোনটিতে সিরি সফটওয়্যারের বিশেষ ব্যবহার সুবিধা ও ফেস আইডি ফিচার এসেছে। যুক্ত হয়েছে ট্রু ডেপথ ক্যামেরা সিস্টেম। 

ফোনটিতে এ-১১ বায়োনিক চিপসেট ছাড়াও যুক্ত হয়েছে নিউরাল ইঞ্জিন। ফোনটিতে ডুয়াল ওআইএস যুক্ত ১২ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরাও থাকছে। বাংলাদেশে ১ ডিসেম্বর থেকে আইফোন ১০  এর প্রি অর্ডার শুরু হয়েছে। আইফোন ১০  এর দাম নির্ধারন করা হয়েছে  ৬৪ জিবি  ১ লাখ ৩০ হাজার ৯৯০ টাকা এবং ২৫৬ জিবি ১ লাখ ৫০ হাজার ৫০০ টাকা।

loading...

আরো খবর

    ট্যাগ নিউজ

    loading...

    সর্বশেষ খবর