ENGLISH ঢাকাঃ মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮, ১২:৪৭

প্রকাশিত : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী ২০১৮ ০২:১৪:১১ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

নাশকতার তিন মামলায় খালেদাকে গ্রেপ্তার দেখানো হয়েছে

দ্যা ডেইলি ডন

বিএনপির অবরোধ চলাকালে কুমিল্লার চৌদ্দগ্রামে পেট্রোল বোমা হামলায় ৮ জন নিহতের ঘটনা, শাহবাগ ও তেজগাওয়ে নাশকতার তিন মামলায় কারাবন্দি দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতার দেখানো হয়েছে। সোমবার সন্ধ্যায় এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন কারা মহাপরিদর্শক (আইজি-প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।

খালেদা জিয়ার আইনজীবী ও বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য মো. কাইমুল হক বিষয়টি নিশ্চিত করে জানান.গুলশান থানা-পুলিশ কুমিল্লায় নাশকতার ওই মামলায় বিএনপি চেয়ারপারসনকে গ্রেফতার দেখিয়েছে। 

কুমিল্লার চৌদ্দগ্রামের মিয়াবাজারসংলগ্ন জগমোহনপুর এলাকায় বাসে পেট্রলবোমা নিক্ষেপের মামলায় গত ২ জানুয়ারি খালেদা জিয়াসহ ৪৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এরপর কুমিল্লার কোর্ট পুলিশ পরিদর্শক সুব্রত ব্যানার্জি ওই মামলার গ্রেফতারি পরোয়ানা ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাছে পাঠায়। আগামী ২৫ ফেব্রুয়ারি কুমিল্লার আমলি আদালতে (চৌদ্দগ্রাম) ওই মামলার বিচারকার্যের দিন ধার্য করা হয়েছে।

বাসে বোমা হামলার ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান হাওলাদার বিএনপি-জামায়াতের ৫৬ জনের নাম উল্লেখ করে, আরও ১৫ থেকে ২০ জনকে অজ্ঞাতপরিচয় আসামি দেখিয়ে মামলা করেন। মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়। তদন্ত শেষে চলতি বছরের ৬ মার্চ কুমিল্লার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে খালেদা জিয়াসহ মোট ৭৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। নাশকতার ঘটনায় কুমিল্লায় করা তিনটি মামলায় বিএনপির বেশ কয়েকজন শীর্ষ নেতা জামিন নিয়েছেন। তবে খালেদা জিয়া এসব মামলায় জামিন আবেদন করেননি। এর একটি মামলায় খালেদা জিয়াসহ অনুপস্থিত ৪৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৪ দিন ধরে কারাগারে আছেন খালেদা জিয়া। রায়ের প্রত্যায়িত কপি হাতে না পাওয়ায় সোমবারও তার পক্ষে জামিন আবেদন করতে পারেননি আইনজীবিরা। এসব মামলায় গ্রেফতার দেখানোর ফলে খালেদা জিয়ার মুক্তি বিলম্বিত হওয়ার আশঙ্কাও করেন তারা। মুক্তি বিলম্বিত করতেই সরকার এ কৌশল নিয়েছে বলেও দাবি করেন আইনজীবীরা। সময়

আরো খবর

    ট্যাগ নিউজ

    সর্বশেষ খবর