ENGLISH ঢাকাঃ মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১১:৫২

প্রকাশিত : বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০১৮ ০৭:৪২:৫৩ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

খালেদার জামিন আবেদনের শুনানি রোববার

দ্যা ডেইলি ডন

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার বিরুদ্ধে করা আপিল আবেদন গ্রহণ করেছেন আদালত। পাশাপাশি তার জামিন আবেদনের ওপর শুনানির জন্য রোববার দিন ধার্য করেন। বৃহস্পতিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিম সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ খালেদা জিয়ার আপিল আবেদন গ্রহণ করেন। 

দুপুর পৌনে ১২টার দিকে খালেদা জিয়ার সাজার বিরুদ্ধে আপিল ও জামিনের গ্রহণযোগ্যতার বিষয়ে শুনানি শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই আদালত কক্ষে হট্টগোল শুরু হয়।  এমন পরিস্থিতিতে আদালত কক্ষ ত্যাগ করেন বিচারকরা। পরিস্থিতি একটু শান্ত হলে আবার শুনানি শুরু হয়। এ সময় জামিন ও আপিলের আবেদন গ্রহণ করেন আদালত। পর শুনানি শেষে আগামী রোববার দুপুর ২টায় জামিনের বিষয়ে পরবর্তী শুনানির তারিখ নির্ধারণ করা হয়। 

আপিল শুনানির জন্য ১৫ দিনের মধ্যে বিচারিক আদালত থেকে মামলার নথি হাই কোর্টে পাঠাতে হবে বলে উল্লেখ করেন আদালত। এছাড়া নিম্ন আদালতের দেওয়া অর্থদণ্ড স্থগিত করেছে হাইকোর্ট। 

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত। এ ছাড়া তারেক রহমানসহ মামলার বাকি পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়। রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের কারাগারে নেওয়া হয়। এরপর কারাগারে ডিভিশন (প্রথম শ্রেণির বন্দীর মর্যাদা) চেয়ে আবেদন করেন খালেদার আইনজীবীরা। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালতের নির্দেশে ডিভিশন দেওয়া হয় খালেদা জিয়াকে। 

আরো খবর

    ট্যাগ নিউজ