ENGLISH ঢাকাঃ বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ১০:১৯

প্রকাশিত : সোমবার, ১২ ফেব্রুয়ারী ২০১৮ ০৯:৪৬:২১ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

পুলিশ বাহিনীতে ১০ হাজার কনস্টেবল নিয়োগ

দ্যা ডেইলি ডন

ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে ১০ হাজার জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ পুলিশ।   নারী ও পুরুষ কনস্টেবল পদের জন্য আবেদন করতে পারবেন।

পদের নাম

ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি)

শিক্ষাগত যোগ্যতা

আবেদনকারী নারী ও পুরুষকে এসএসসি অথবা সমমান উত্তীর্ণ হতে হবে। ন্যূনতম জিপিএ ২.৫ অথবা সমমান। চাকরির বয়সসীমা ১৮ থেকে ২০ বছর।

শারীরিক যোগ্যতা

সাধারণ ও অন্যান্য কোটা (পুরুষ) : উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৬ ইঞ্চি বা ১.৬৭৬৪ মিটার এবং বুক স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি বা ০.৭৮৭৪ মিটার এবং সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি বা ০.৮৩৮২ মিটার হতে হবে।

মুক্তিযোদ্ধা কোটা (পুরুষ) : উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি বা ১.৬২৫৬ মিটার এবং বুক স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি বা ০.৭৬২০ মিটার এবং সম্প্রসারিত অবস্থায় ৩১ ইঞ্চি বা ০.৭৮৭৪ মিটার হতে হবে।

উপজাতীয় কোটা (পুরুষ) : উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি বা ১.৬২ মিটার এবং বুক স্বাভাবিক অবস্থায় ৩১ ইঞ্চি বা ০.৭৮৭৪ মিটার এবং সম্প্রসারিত অবস্থায় ৩৩ ইঞ্চি বা ০.৮৩৮২ মিটার হতে হবে।

নারী প্রার্থী (সব কোটা) : উচ্চতা কমপক্ষে ৫ ফুট ২ ইঞ্চি বা ১.৫৭৮৪ মিটার হতে হবে।

অন্যান্য যোগ্যতা

ওজন : বয়স ও উচ্চতার সঙ্গে এজন অনুমোদিত পরিমাপের হতে হবে (বডি মাস ইনডেস্ক অনুযায়ী)।

বৈবাহিক অবস্থা : প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে (তালাকপ্রাপ্ত/তালাকপ্রাপ্ত নহে)।

নিয়োগ পদ্ধতি

প্রার্থীদের শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষার জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখিত তারিখ ও স্থানে উপস্থিত হতে হবে। উক্ত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষা বিজ্ঞপ্তিতে উল্লেখিত তারিখ ও স্থানে অনুষ্ঠিত হবে।

পরীক্ষার সময়

শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষার সময় সকাল ৯.০০ ঘটিকা এবং লিখিত ও মৌখিক পরীক্ষার সময় সকাল ১০.০০ ঘটিকা। মৌখিক পরীক্ষার সময় ও তারিখ দেখুন বিজ্ঞপ্তিতে।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন (০৯.০২.২০১৮)

আরো খবর

    ট্যাগ নিউজ

    সর্বশেষ খবর