ENGLISH ঢাকাঃ মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮, ১২:৪৭

প্রকাশিত : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী ২০১৮ ১০:১৫:৩১ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

সরকার গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে :ফখরুল

দ্যা ডেইলি ডন

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার সম্পূর্ণভাবে গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে বলে মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। এ কারণেই খালেদা জিয়াসহ বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা দিয়েছে। মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে অবস্থান কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

বিএনপির মহাসচিবের দাবি, খালেদা জিয়াকে মিথ্যা মামলায় পাঁচ বছরের জেল দেওয়া হয়েছে। তাকে পরিত্যক্ত কারাগারে রাখা হয়েছে। সরকার মনে করছে খালেদা জিয়াকে কারাগারে পাঠিয়ে বাংলাদেশের মানুষকে দমিয়ে রাখা যাবে। কিন্তু সেটা সম্ভব নয়। দেশের মানুষ অবশ্যই কারাগার থেকে খালেদা জিয়াকে মুক্ত করে নিয়ে আসবে। 

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, সরকারকে ধন্যবাদ। এই সরকার অন্যায়ভাবে খালেদা জিয়াকে সাজা দিয়েছে, তাকে অন্যায়ভাবে গ্রেপ্তার করেছে। তাকে দেশনেত্রী থেকে নেলসন ম্যান্ডেলায় পরিণত করেছে।

দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, তিনি (খালেদা জিয়া) এখন আন্তর্জাতিক নেত্রী। তাকে ছাড়া এদেশে কোনো নির্বাচন হবে না।

অবস্থান কর্মসূচিতে বক্তারা আরো বলেন, খালেদা জিয়াকে গ্রেপ্তারে বিএনপির নেতাকর্মীরা এখন আগের চেয়ে আরও ঐক্যবদ্ধ। এ বন্ধন ভাঙার নয়। আজকের এই অবস্থান কর্মসূচিতে এটাই প্রমাণ করেছে দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়া।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন দলটির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন, ভাইস চেয়ারম্যান আবদুল আওয়াল মিন্টু, বরকুতউল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম,  সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন। এছাড়া কেন্দ্রীয় ও অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা আফরোজা আব্বাস, সাইফুর আলম নিরব, সুলতান সালাউদ্দিন টুকু, শফিউল বারী বাবু, মামুনুর রশিদ ছাড়াও কয়েক হাজার নেতাকর্মী। ২০ দলীয় জোটের শরীক ইসলামী ঐক্যেজোটের মহাসচিব মাওলানা আব্দুল করিম, এলডিপির শাহাদত হোসেন সেলিম, লুৎফর রহমান, মোস্তাফিজুর রহমান ইরা উপস্থিত ছিলেন। এ ছাড়া উপস্থিত ছিলেন 

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। এ ছাড়া তারেক রহমানসহ মামলার বাকি পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়। রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে নেওয়া হয়। প্রথমে সাধারণ বন্দী হিসেবে থাকলেও পরে আদালতের নির্দেশে ডিভিশন (প্রথম শ্রেণির বন্দীর মর্যাদা) দেওয়া হয় খালেদা জিয়াকে।

আরো খবর

    ট্যাগ নিউজ

    সর্বশেষ খবর