ENGLISH ঢাকাঃ বুধবার, ২৩ মে ২০১৮, ০৩:৪৭

প্রকাশিত : শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০১৮ ০৬:৪৬:৫৮ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

বিএনপি নেতা আলাল আটক

দ্যা ডেইলি ডন

বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালকে আটক করেছে পুলিশ। শনিবার দুপুর সোয়া ১২টার দিকে রাজধানীর নয়াপল্টনের দলীয় কার্যালয়ের সামনে থেকে তাকে আটক করা হয়। 

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্তির দাবিতে গত ২২ ফেব্রুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়া পল্টনে জনসভার অনুমতি চেয়েছিল দলটি। কিন্তু পুলিশ অনুমতি না দেওয়ার প্রতিবাদে কালো পতাকা কর্মসূচিতে অংশ নিতে শনিবার সকাল ১০টার দিকে কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন বিএনপির নেতাকর্মীরা। পরে ১১টার দিকে কালো পতাকা প্রদর্শন শুরু হলে বাধা দেয় পুলিশ। এর এক পর্যায়ে লাঠিপেটা করে কর্মীদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়। ব্যবহার করা হয় জলকামান। এতে অনেকেই আহত হন। নেতাকর্মীরা বিএনপি কার্যালয়ের ভেতরে অবরুদ্ধ আছেন। কার্যালয় থেকে বের হলেই তাদের আটক করা হচ্ছে। সেখান থেকে কমপক্ষে ২০ জনকে গ্রেপ্তার করা হয়। দলের কার্যালয়ের মধ্যে এক বৈঠক শেষে বের হলেই আটক করা হয় আলালকে। 

পুলিশের হামলায় আহতদের মধ্যে—ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী,  সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, সাবেক সংসদ সদস্য নীলোফার চৌধুরী মনিসহ অনেকেই রয়েছেন। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ বিষয়ে কার্যালয়ের ভেতর থেকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, বিনা উস্কানিতে পুলিশ নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে। আটক করা হয়েছে অসংখ্য নেতাকর্মীকে। তাদের মধ্যে সাত থেকে আট জন নারী রয়েছেন। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ওপরও জলকামান ব্যবহার করা হয়েছে।    

হামলার বিষয়ে জানতে চাইলে মতিঝিল জোনের ডিসি শিবলি নোমান বলেন, সমাবেশের জন্য বিএনপিকে অনুমতি দেওয়া হয়নি। আদেশ ভঙ্গ করে তারা রাস্তার ওপর কর্মসূচি করছিল। এ কারণে তাদের আটক করা হয়েছে। তবে কতজনকে আটক করা হয়েছে তা নির্দিষ্ট করে বলতে পারেননি তিনি।

loading...

আরো খবর

    ট্যাগ নিউজ

    loading...

    সর্বশেষ খবর