ENGLISH ঢাকাঃ শনিবার, ২১ জুলাই ২০১৮, ০৯:১৭

প্রকাশিত : শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০১৮ ০৭:০৩:৪৫ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

দেশে এখন দুঃশাসন চলছে : ফখরুল

দ্যা ডেইলি ডন

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা করে পুলিশ প্রমাণ করেছে দেশে এখন দুঃশাসন চলছে। আমরা আইনশৃঙ্খলা পরিস্থিতির এই কর্মকাণ্ডকে তীব্র ঘৃণা করি, ধিক্কার জানাই, নিন্দা জানাই। সরকারের প্রতি দাবি জানাই অবিলম্বে এই নির্যাতন বন্ধ করুন অন্যথায় এই সব দায়-দায়িত্ব সরকারকে নিতে হবে।

শনিবার সকালে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন, দুর্ভাগ্যজনকভাবে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বিনা উস্কানিতে পুলিশ রঙিন পানি ছিটিয়েছে, লাঠিচার্জ করে নেতাকর্মীদের গণহারে গ্রেপ্তার করেছে। আমরা আবারো দাবি জানাই আমার চেয়ারপারসন খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিন। সরকার বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিও সহ্য করতে পারছে না। সরকারের ইঙ্গিতে পুলিশ বাহিনী এতে বার বার ন্যক্কারজনক হামলা চালাচ্ছে, আটক করছে, নাজেহাল করছে দলীয় নেতাকর্মীদের।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ২২ ফেব্রুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়া পল্টনে জনসভার অনুমতি চেয়েছিলাম। কিন্তু পুলিশ অনুমতি দেয়নি। এজন্য আমরা কালো পতাকা প্রদর্শন কর্মসূচি দিয়েছিলাম। কিন্তু পুলিশ অতর্কিতভাবে আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা করেছে। হামলায় আমাদের অনেক নেতাকর্মী আহত হয়েছে। সকাল সাড়ে ৯টার দিকে কার্যালয়ে সামনে নেতাকর্মীরা জড়ো হয়। সাড়ে ১০টার সময় সড়কে কালো পতাকা নিয়ে নেতাকর্মীরা বসে পড়লে তাদের ওপর অতর্কিত হামলা চালায় পুলিশ। তাদেরকে বেধড়ক লাঠিপেটা করা হয়। জলকামান থেকে রঙিন পানিও ছোড়া হয়। 

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমেদ, আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাসসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

loading...

আরো খবর

    ট্যাগ নিউজ

    loading...

    সর্বশেষ খবর