ENGLISH ঢাকাঃ রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ০২:৩৩

প্রকাশিত : বুধবার, ০৭ ফেব্রুয়ারী ২০১৮ ০৩:১৪:৫১ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

বিবাহ বিচ্ছেদ উদযাপন!

দ্যা ডেইলি ডন

জন্মদিন কিংবা বিয়ের অনুষ্ঠান যোগ দেওয়ার অভিজ্ঞতা অনেকেরই আছে। কিন্তু বিবাহ বিচ্ছেদ অনুষ্ঠানের কথা অনেকেই হয়তো জানেন না।  শুনতে অবাক লাগলেও সম্প্রতি কানাডায় এমন অদ্ভূত অনুষ্ঠান করেন এক নারী। তাও আবার বিয়ের ১৩ বছর পর যদি বিচ্ছেদের পার্টি হয়?

ব্রিটিশ সংবাদমাধ্যম মিরর মঙ্গলবার এক প্রতিবেদনে জানিয়েছে, কানাডার সাসকাচেওয়ানের ৩৬ বছর বয়সী নিকোল নিসনা এমন পার্টি দিয়ে সংবাদের শিরোনাম হয়েছেন।

প্রতিবেদনে বলা হয়,বিয়ের ১৩ বছর পর নিকোলের স্বামী হঠাৎ’ই একটি মেইল পাঠিয়ে সম্পর্কের পাঠ চুকিয়ে দেওয়ার সিদ্ধান্তের কথা জানান। কোনো কারণ ছাড়াই তার স্বামী ১৩ বছরের দাম্পত্য জীবনের ইতি টানায় অবাক হলেও ভেঙে পড়েননি।

বরং এই দিনটাকে কিভাবে উৎযাপন করা যায় তাই নিয়ে চিন্তা ভাবনা চালিয়ে যান। এরপর দিনটাকে স্মরণীয় করে রাখতে অনুষ্ঠান আয়োজনের সিদ্ধান্ত নেন নিকোল। যা ভাবা, তাই কাজ! এরপর সমস্ত আয়োজন সম্পন্ন করার পাশাপাশি চলে স্থানীয় ও বন্ধুবান্ধবদের দাওয়াত পর্ব।

অবশ্য আয়োজন দেখে বোঝার উপায় ছিল না যে সেটি বিচ্ছেদ পার্টি। বরং প্রথম দেখায় এটিকে বিয়ের অনুষ্ঠান বলেই ভুল হওয়ার কথা। কেননা, পার্টির ড্রেসকোড ছিল বিয়ের পোশাক। ফলে পার্টিতে বিয়ের অনুষ্ঠানের পোশাক পরেই সবাই আসেন। নিকোল নিজেও পরেছিলেন বিয়ের সাদা রংয়ের গাউন। অনুষ্ঠান উৎযাপনের কারণ হিসেবে সবাইকে বলেন, সম্পর্কের পাঠ চুকলেই ভেঙে পড়ার কোনো অর্থ নেই। বরং বিবাহ বিচ্ছেদের পর জীবনটাকে নতুন করে উপভোগ করতে এমন পার্টি সবারই করা উচিত।

আরো খবর

    ট্যাগ নিউজ