ENGLISH ঢাকাঃ রোববার, ২১ অক্টোবর ২০১৮, ০১:৪৯

প্রকাশিত : রোববার, ০৫ আগস্ট ২০১৮ ০৩:৫৭:৫১ পূর্বাহ্ন Zoom In Zoom Out No icon

২৪ ঘণ্টার জন্য মোবাইলে ফোর-জি ও থ্রি-জি সেবা বন্ধ

দ্যা ডেইলি ডন

২৪ ঘণ্টার জন্য মোবাইল ফোনে ফোর-জি ও থ্রি-জি ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়া হয়েছে।শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে ইন্টারনেটে গুজব ছড়ানোর প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নিয়েছে সরকার।শনিবার সন্ধ্যায় এ নির্দেশ দেয় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এরপর সন্ধ্যা সাড়ে সাতটার দিকে গ্রাহকেরা মোবাইল ইন্টারনেট ব্যবহারে ভোগান্তিতে পড়েন। বিটিআরসি ও মোবাইল ফোন অপারেটরদের সঙ্গে কথা বলে ইন্টারনেট সেবা বন্ধের বিষয়টি নিশ্চিত হয়েছে গণমাধ্যম।

বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহুরুল হক গণমাধ্যমকে বলেন, অনেক সময় সরকারের উচ্চপর্যায়ের সিদ্ধান্তে বিটিআরসির সংশ্লিষ্ট বিভাগকে অনেক নির্দেশনা বাস্তবায়ন করতে হয়। কিছু জায়গায় নেটওয়ার্কের কারণে মোবাইল ইন্টারনেট পেতে সমস্যা হতে পারে, সেটা পুরোপুরি বন্ধের মতো না।

অবশ্য মোবাইল ফোন অপারেটররা এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোনো মন্তব্য করতে রাজি হয়নি। তবে মোবাইল ইন্টারনেট সেবার সঙ্গে যুক্ত একাধিক সূত্র থেকে ফোর–জি ও থ্রি–জি সেবা বন্ধের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। পুলিশের পক্ষ থেকে শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে গুজব ছড়ানো সামাল দিতে ফোর-জি ও থ্রি-জি ইন্টারনেট সেবা বন্ধের সুপারিশ করা হয় বলে জানা গেছে । সূত্র : কালের কণ্ঠ

আরো খবর

    ট্যাগ নিউজ