ENGLISH ঢাকাঃ মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১১:৫৭

প্রকাশিত : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০১৮ ০৩:১৪:৪৬ অপরাহ্ন Zoom In Zoom Out No icon

সৌদি শ্রম মন্ত্রণালয়ে নারী উপমন্ত্রী

দ্যা ডেইলি ডন

সৌদি আরবের শ্রম মন্ত্রণালয়ে এবার নারী উপমন্ত্রী নিযুক্ত করা হয়েছে। দেশটির বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ সোমবার সন্ধ্যায় রাজকীয় এক ফরমানে তাকে সৌদি আরবের শ্রম ও সামাজিক উন্নয়ন বিষয়ক মন্ত্রণালয়ে উপমন্ত্রী নিযুক্ত করেছেন। 

সৌদি আরবের এই নারী উপমন্ত্রীর নাম ড. তামদার বিনতে ইউসেফ মোগেল আল-রামমাহ।  তিনি এই নতুন দায়িত্ব ছাড়াও আগের সমাজকল্যাণ ও পারিবারিক অধিদফতরে অতিরিক্ত দায়িত্ব পালন করবেন। ২০১৬ সালে সৌদি আরবের মানবাধিকার কমিশনের প্রতিনিধি এবং বাদশাহ সৌদ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ছিলেন আল-রামমাহ।

২০০৭ সালে মেডিসিন ও হিউম্যান সায়েন্সে ম্যানচেস্টার ইউনিভার্সিটির রেডিয়োলজি ও মেডিকেল ইঞ্জিনিয়ারিং থেকে পিএইচডি অর্জন করেন তিনি ।

২০০৩ সালে ওয়েল্স ব্যাংগার বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর এবং রিয়াদে বাদশাহ সৌদ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রিপ্রাপ্ত হন।

তার শিক্ষা জীবনে তিনি রিয়াদের বাদশাহ সৌদ বিশ্ববিদ্যালয়ে মেডিকেল সায়েন্সের ফ্যাকাল্টিতে নারীদের নেতা নিযুক্ত হয়ে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তাছাড়াও বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সায়েন্স ফ্যাকাল্টি এর কোয়ালিটি ও ডেভেলপমেন্ট ইউনিটের সদস্য এবং রিয়াদে জোহরা ব্রেস্ট ক্যান্সার সোসাইটির সদস্যের দায়িত্ব পালন করেন।

এর আগে ২০০৯ সালে সর্বপ্রথম নারী, নুরাহ বিনতে ফয়েজকে শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী নিযুক্ত করেছিলেন প্রয়াত বাদশাহ আব্দুল্লাহ বিন আব্দুল আজিজ।

আরো খবর

    ট্যাগ নিউজ